বড়জোড়া শিল্পাঞ্চলে তোলাবাজীর অভিযোগ বিজেপি প্রভাবিত শ্রমিক সংগঠনের বিরুদ্ধে

13th October 2020 7:46 am বাঁকুড়া
বড়জোড়া শিল্পাঞ্চলে তোলাবাজীর অভিযোগ বিজেপি প্রভাবিত শ্রমিক সংগঠনের বিরুদ্ধে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বড়জোড়া শিল্পাঞ্চলে তোলাবাজির অভিযোগ বিজেপির শ্রমিক সংগঠনের বিরুদ্ধে।এই যোগসাজসে বিজেপিকে রোখা যাবে না, পাল্টা সুর অভিযুক্ত বিজেপির শ্রমিক নেতার। রাজ্যের বেশকিছু প্রান্তে যখন তোলা বাজিতে অভিযুক্ত শাসকদল তৃণমূল, সেখানে বাঁকুড়ার বড়জোড়া শিল্পাঞ্চলে এবার তোলাবাজির অভিযোগ উঠল বিজেপির শ্রমিক সংগঠন ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের বিরুদ্ধে। অভিযোগের কাঠগোড়ায় ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের নেতা গোবিন্দ ঘোষ।এই রকমই  অভিযোগ এনেছে বাঁকুড়ার চেম্বার অফ কমার্স। বাঁকুড়া চেম্বার অব কমার্সের সদস্য প্রবীর সরকারের দাবি বড়জোড়ার ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে বিভিন্ন ভাবে রশিদ ছাপিয়ে বডজোডা  শিল্পাঞ্চলের সবকটি কলকারখানায় তোলা আদায়ে জোর-জুলুম চালাচ্ছে। এই জোর-জুলুমের নেপথ্যে কে বা কারা তা নিয়ে সংবাদমাধ্যমের সামনে তিনি কোন স্থানীয় নেতৃত্তের নাম আনেনি।তবে তার কথায় স্পষ্ট এই তোলা এদের নেপথ্যে ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়ন।তবে বড়জোড়া শিল্পাঞ্চলের ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের সভাপতি গোবিন্দ ঘোষের নাম সরাসরি সংবাদ মাধ্যমের সামনে তুলে ধরেছেন এক লেবার কন্ট্রাক্টর। তার দাবি তোলা আদায়ের জন্য শ্রমিকনেতা এই গোবিন্দ ঘোষ দিনের পর দিন তাকে ভয় দেখাচ্ছে, তোলা না দিলে তাকে মেরে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে  বলে অভিযোগ। সে হুমকিতে তিনি এখন আতঙ্কিত ও ভীতসন্ত্রস্ত। বাঁকুড়া চেম্বার অফ কমার্স ও  শ্রমিক সরবরাহত ঠিকাদারদের এই কথায় সহমত তৃণমূল । শিল্পাঞ্চলে এক অশান্তির আবহ ডেকে আনছে বিজেপি দাবি স্থানীয় তৃণমূল নেতা সুখেন বিদের। যদিও সকলের তোলা এই অভিযোগ মানতে নারাজ ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের সভাপতি তথা তোলা আদায়ে  অভিযুক্ত শ্রমিক নেতা গোবিন্দ ঘোষ । তার দাবি শাসক দল তৃণমূল এবং কারখানা কর্তৃপক্ষ যোগসাজস করে ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের নামে বদনাম ছড়াচ্ছে। এই যোগসাজস করে শিল্পাঞ্চলে এই সংগঠনকে আটকানো যাবে না বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।